Pages

hv‡`i Kv‡Q K…ZÁ : Avgv‡`i ewikvj / ˆ`wbK c~e©vPj / Avgv‡`i mgq WUKg /
†iRvë ‡`wL‡Z PvB‡j GLv‡b wK¬K K‡iv

Sunday, May 29, 2011

May Date (21-31)

বরগুনায় সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত নায়েকের বিরুদ্ধে ৩য় শ্রেনীর শিশুছাত্রীকে ধর্ষনের চেষ্টার অভিযোগ
Posted: 21 May 2011 01:18 AM PDT
বরগুনা, ২১ মে (মনির হোসেন কামাল/আমাদের বরিশাল ডটকম): বরগুনার বেতাগী উপজেলার ঝোপখালী সরকারী প্রাথমিক বিদ্যালয়ের তৃতীয় শ্রেনীর এক ছাত্রীকে সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত নায়েক জহিরুল ইসলাম ফিরোজ সিকদার ধর্ষনের চেষ্টা চালিয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে।
প্রতিবেশীরা জানান, নির্যাতিত শিশুসহ বেশ কয়েকজন শিশু ফিরোজ সিকদারের কাছে প্রাইভেট পড়তো। গত মঙ্গলবার (১৭ মে) বিকেলে প্রাইভেট পরে অন্যান্য শিশুরা চলে গেলেও ঐ শিশুটিকে খালি ঘরে জোড় পূর্বক ধর্ষনের চেষ্টা চালায় ফিরোজ সিকদার। শিশুটির আর্ত চিৎকারে প্রতিবেশীরা ছুটে এসে ধর্ষনের হাত থেকে রক্ষা করেন। শিশুটিকে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে।
অভিযুক্ত ফিরোজ সিকদার অভিযোগ অস্বীকার করে সাংবাদিকদের জানান, নির্বাচনী রেশারেশির কারনে তাকে হেয় প্রতিপন্ন করার জন্য এ ধরনের অভিযোগ করা হচ্ছে।
বেতাগী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা নূরুল হক জানান, তিনি অভিযোগ পেয়েছেন। তদন্ত করে বিষয়টি দেখা হচ্ছে।
-

গৌরনদীতে কিশোরী ধর্ষণের ঘটনায় মামলা দায়ের
Posted: 22 May 2011 07:32 AM PDT

গৌরনদী, ২২ মে (বিএম রিপন/আমাদের বরিশাল ডটকম): বরিশালের গৌরনদী পৌর এলাকার বড় কসবা আবাসন প্রকল্পের (গুচ্ছ গ্রামের) ১৪ বছরের এক কিশোরীকে ধর্ষণের ঘটনায় আজ রোববার দুপুরে গৌরনদী থানায় একটি ধর্ষণ মামলা দায়ের করা হয়েছে। ধর্ষিতার মা রোকেয়া বেগম বাদি হয়ে ধর্ষক জালিল হাওলাদার (৩২)কে আসামি করে এ মামলা দায়ের করেন।
পুলিশ ও ধর্ষিতা জানায়, উপজেলার বড় কসবা আবাসন প্রকল্পের ৩/৯ নং কক্ষে  রোকেয়া বেগম ও তার ১৪ বছরের কিশোরী কন্যা কয়েক বছর ধরে বসবাস করে আসছে।  ঘটনার দিন বৃহস্পতিবার বিকেলে পার্শ্ববর্তী কালকিনি উপজেলার রমজানপুর গ্রামে একটি বিয়ে বাড়িতে  বাবুর্চির সহকারী হিসেবে তার মা কাজ করতে যায়। বৃহস্পতিবার  গভীর রাতে নির্জন ঘরে একাকি ঘুমিয়ে ছিল সে। এসময় প্রতিবেশী ৩ সন্তানের জনক নসিমন চালক জলিল হাওলাদার (৩২) কক্ষের জানালা ভেঙ্গে ভেতরে প্রবেশ করে মুখে কাপড় দিয়ে জোরপূর্বক তাকে ধর্ষণ করে। এক পর্যায়ে তার (কিশোরীর) ডাকচিৎকারে আবাসনের লোকজন এগিয়ে এসে ধর্ষককে আটক করে গনধোলাই দেয়। বিচারের আশ্বাস দিয়ে একটি প্রভাবশালী মহল ধর্ষককে ছাড়িয়ে নেয়।
গৌরনদী থানার ওসি মোঃ নুরুল ইসলাম জানান, ধর্ষককে গ্রেফতারের জোর প্রচেষ্টা চলছে। ডাক্তারী পরীক্ষার জন্য ধর্ষিতাকে আগামীকাল সোমবার বরিশাল শেবাচিম হাসপাতালে পাঠানো হবে।
-

পটুয়াখালীর দশমিনায় দুই সন্তানের জননীকে ধর্ষণের চেষ্টা ও নির্যাতনের ঘটনায় আদালতে মামলা
Posted: 23 May 2011 04:23 AM PDT

ধর্ষণ
পটুয়াখালী, ২৩ মে (সঞ্জয় কুমার দাস/আমাদের বরিশাল ডটকম): পটুয়াখালীর দশমিনায় দুই সন্তানের জননীকে ধর্ষন চেষ্টা ও নির্যাতন এবং তার বৃদ্ধা মাকে মারধর করার ঘটনায় আদালতে মামলা দায়ের করা হয়েছে। গুরুত্বর আহত শাহানাজ বেগম বাদি হয়ে ৬ জনকে আসামি করে আজ সোমবার সকালে পটুয়াখালী নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনাল আদালতে এ মামলাটি দায়ের করেন। আদালত মামলাটি বিচার বিভাগীয় তদন্তের নির্দেশ দিয়েছেন। এ মামলার উল্লেখিত আসামিরা হলো- কামাল মৃধা, হাবিব মৃধা, বশির মৃধা, আবু মৃধা, নজরুল ওরফে নজু মৃধা ও নূরজাহান বেগম। জেলার দশমিনা উপজেলার দক্ষিণ রনগোপালদি গ্রামের বাসিন্দা সকলেই।
মামলায় আর্জিতে বলা হয়েছে, বাদিনী শাহানাজ বেগমের স্বামী বিদেশে (বাহরাইন) চাকরি করছেন। দুই সন্তান নিয়ে সে তার বাবার বাড়ি মায়ের কাছে থাকে। এ সুযোগে আসামিরা তাকে প্রায়ই কু-প্রস্তাব দিয়ে আসছিল। এ প্রস্তাবে রাজি না হওয়ায় আসামিরা শাহানাজকে প্রায়ই বিভিন্নভাবে ভয়ভীতি ও হুমকি ধমকি দিতে থাকে। এতে করে স্বাভাবিক জীবন-যাপন করতে পারছিল না দুই সন্তানের জননী শাহানাজ বেগম। ঘটনার দিন ১৮ মে আসামিরা দেশীয় অস্ত্র-সস্ত্র নিয়ে ঘরে ঢুকে তার বৃদ্ধা মা সুফিয়া বেগমকে বেঁধে রেখে শাহনাজকে তুলে নিয়ে বাড়ির পাশে জঙ্গলে জোরপূর্বক ধর্ষণের চেষ্টা করে এবং পড়নের কাপড়-চোপড় খুলে ফেলে।
এ সময় শাহানাজ ডাক-চিৎকার করলে আসামিরা তার গোপনাঙ্গে লাথি মারে এবং শারিরীক নির্যাতন করে। এতে তার গোপনাঙ্গসহ শরীরের বিভিন্ন স্থানে আঘাত লাগে। তার ডাক-চিৎকার শুনে আশপাশের লোকজন ছুটে আসলে আসামিরা পালিয়ে যায় এবং যাবার সময় তার দেড় বছরের শিশু সন্তান বনি আমিনকে তুলে নিয়ে যায়। ঘটনার ৩ দিন পর শিশু সন্তানকে উদ্ধার করে পুলিশ হাসপাতালে তার কাছে পৌঁছে দেয়।
এ ঘটনার খবরে শাহানাজের ভাই আবুল কালাম ঢাকা থেকে এসে ২১ মে দশমিনা থানায় মামলা করতে গেলে পুলিশ আসামিদের প্রভাবে মামলা গ্রহণ করেনি। তাই আদালতে মামলা দায়ের করতে বাধ্য হয় তারা।
-


অপহরনের ১৯ দিন পর হবিগঞ্জের স্কুলছাত্রীকে পটুয়াখালী পতিতালয় থেকে উদ্ধার
Posted: 27 May 2011 05:44 AM PDT

পটুয়াখালী, ২৭ মে (সঞ্জয় কুমার দাস/আমাদের বরিশাল ডটকম): অপহরন হওয়ার দীর্ঘ ১৯ দিন পর হবিগঞ্জ জেলার নবীগঞ্জ থানার রমজানপুর গ্রামের নবম শ্রেনীর ছাত্রী রাহিমা বেগম রাইমাকে উদ্ধার করেছে পটুয়াখালী সদর থানা পুলিশ। শহরের পতিতা পল্লীর সর্দারনী ফাতেমা বেগমের ঘর থেকে তাকে উদ্ধার করা হয়েছে। আজ শুক্রবার রাইমাকে তার অভিভাবকদের কাছে হস্তান্তর করে সর্দারনি ফাতেমাকে জেল হাজতে প্রেরন করেছে পুলিশ।
রাহিমার বড় ভাই মোঃ আবুল কালাম জানান, গত ৭মে শনিবার সকাল আনুমানিক ১০টার দিকে স্কুলে যাবার পথে একটি পাচারকারী চক্র তাকে অপহরণ করে এবং পরবর্তীতে পটুয়াখালী পতিতালয়ে সর্দারনী ফাতিমার কাছে বিক্রি করে দিয়ে যায়। সম্ভাব্য সকল আত্মীয় স্বজনদের বাড়িতে খোঁজাখুজি করে কোন সন্ধান না পেয়ে ওই দিনই নবীগঞ্জ থানায় একটি জিডি করা হয়। জিডি নং-২৮৪/১১। নিখোঁজ হওয়ার পর থেকে পরিবারের সবাই রাইমাকে খোঁজ করতে থাকে।
এ অবস্থায় গত ২৫মে রাইমা কৌশলে মোবাইল ফোনে তার ভাই আবুল কালামকে পরিনতির কথা জানিয়ে বলে “আমি পরিস্থিতির শিকার। আমি পটুয়াখালী পতিতালয়ে আছি।” এ খবর পেয়ে আবুল কালাম ও তার চাচা আঃ রকমান তালুকদারকে নিয়ে গত ২৬মে সকালে পটুয়াখালীতে এসে গোপনে পতিতালয়ে গিয়ে দূর থেকে বোন রাইমাকে দেখতে পায়।
বোনকে উদ্ধারের জন্য পটুয়াখালী জেলা আইনজীবী সমিতির সদস্য এড. আফজাল হোসেন স্বপন তালুকদারের শরনাপন্ন হন ভাই আবুল কালাম। আইনজীবি স্বপন তালুকদারের মাধ্যমে অতিরিক্ত পুলিশ সুপার মোঃ আবু বকর সিদ্দিকীর সহায়তায় বৃহষ্পতিবার সন্ধ্যা ৬টায় সর্দারনি ফাতিমার ঘর থেকে রাইমাকে উদ্ধার করে এবং সর্দারনি ফাতেমাকে আটক করে থানায় নিয়ে আসে। আজ সর্দারনি ফাতেমাকে জেল হাজতে প্রেরন করেছে পুলিশ।





অপহরনের ৬ দিন পর দশমিনার স্কুল ছাত্রী গলাচিপায় উদ্ধার, আটক ২
Posted: 29 May 2011 10:43 AM PDT

বাউফল, ২৯ মে (কৃষ্ণ কর্মকার/আমাদের বরিশাল ডটকম): অপহরনের ৬ দিন পর পটুয়াখালীর দশমিনা মডেল মাধ্যমিক বিদ্যালয়ের দশম শ্রেনীর এক ছাত্রীকে গলাচিপা উপজেলার উলানিয়া বাজার এলাকা থেকে উদ্ধার করেছে পুলিশ। আজ রোববার দুপুর ৩ টার দিকে গলাচিপা থানা পুলিশের সহায়তায় অপহরনকারীকে গ্রেফতারসহ ওই ছাত্রীকে উদ্ধার করেছে দশমিনা থানা পুলিশ।
গত ২৩ মে স্কুল থেকে বাড়ি যাওয়ার পথে উপজেলার চরহোসনাবাদ গ্রামের ফুলু খানের বখাটে পুত্র সুজনের(২০) নেতৃত্বে ৬/৭ জনের একটি সন্ত্রাসী দল মটরসাইকেল যোগে ওই ছাত্রীকে অপহরন করে নিয়ে যায়। পরে ২৭ মে সুজনের সহযোগী একই উপজেলার সৈয়দ জাফর এলাকার আসমান আলী মাতবরের বখাটে পুত্র মাহবুব মোবাইল ফোনে মেয়ের বাবার কাছে ১০ হাজার টাকা মুক্তিপন দাবি করে। এ ঘটনায় অপহৃতার বাবা(হানিফ গাজি) সুজনকে প্রধান আসামী করে ৬ জনের বিরুদ্ধে দশমিনা থানায় একটি মামলা দায়ের করেন।
মাহবুবের কথা অনুযায়ী মেয়ের বাবা হানিফ গাজি ২৮ মে পুলিশ (সিভিল) সাথে নিয়ে দাবিকৃত টাকা দিতে যায় এবং টাকা নেওয়ার সময় তাকে হাতে নাতে গ্রেফতার করে পুলিশ। পরে মাহবুবের দেওয়া তথ্য অনুযায়ী রোববার দুপুর ৩ টার দিকে গলাচিপা থানা পুলিশের সহায়তায় দশমিনা থানা পুলিশ উলানিয়া বাজার এলাকা থেকে অপহরনকারীর মূল হোতা সুজনকে গ্রেফতারসহ অপহৃতাকে উদ্ধার করে। ঘটনার সত্যতা স্বীকার করে দশমিনা থানার ওসি হাবিবুর রহমান বলেন,বাকি আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে।
-



কলাপাড়ায় বখাটেদের কবল থেকে এক কিশোরী উদ্ধার
Posted: 29 May 2011 09:06 AM PDT

উদ্ধারকৃত কিশোরী
কলাপাড়ায় বখাটেদের কবল থেকে উদ্ধারকৃত কিশোরী

কলাপাড়া, ২৯ মে (উত্তম কুমার হাওলাদার/আমাদের বরিশাল ডটকম): কলাপাড়ায় বখাটেদের কবল থেকে প্রিয়া (১৫) নামের এক কিশোরীকে উদ্ধারের পর স্থানীয়রা তাকে পুলিশের নিকট হস্তান্তর করে। শনিবার রাতে পৌরশহরের বাসষ্ট্যান্ড সড়ক থেকে ওই কিশোরীকে উদ্ধার করা হয়।
স্থানীয়রা জানায়, বখাটেদের কবল থেকে উদ্ধারের পর কিশোরীকে কলাপাড়া হাসপাতালে ভর্তি করা হলেও তাকে পাশবিক নির্যাতন করা হয়েছে কিনা তা প্রমানের জন্য অদ্যবধি রহস্যজনক কারনে তার ডাক্তারী পরীক্ষা সম্পন্ন করা হয়নি।
পুলিশ জানায়, উদ্ধারকৃত প্রিয়ার স্বীকারোক্তি মতে তার বাবার নাম ইদ্রিস বেপারী। কুমিল্লার সখিপুর থানার তারামুনিয়া গ্রামে তার স্থায়ী বাড়ি। বর্তমানে ঢাকার যাত্রাবাড়ি এলাকায় তার সৎ মা তামান্নার সাথে একত্রে অবস্থান করে সে একটি গার্মেন্টসে কাজ করে। শুক্রবার ঢাকা থেকে সৎমায়ের সাথে অভিমান করে কুয়াকাটা আসার পর শনিবার রাত আনুমানিক দশটার দিকে কলাপাড়া থেকে ঢাকার কোন বাস না পেয়ে বাসস্ট্যান্ডের একটি বখাটে চক্রের খপ্পরে পড়ে। এসময় একদল বখাটে তাকে ধাওয়া করলে স্থানীয় লোকজন পুলিশে খবর দেয়। কিশোরীকে উদ্ধারের সময় তার সঙ্গে একটি পার্টস এবং কিছু কসমেটিক্স ছাড়া পরিধেয় কোন কাপড় চোপড় পাওয়া যায়নি বলে জানায় পুলিশ।
এদিকে কলাপাড়া হাসপাতালের রেজিষ্ট্রারে তার বাড়ি চাঁদপুরের মতলব থানার তারামুনিয়া ষ্টেশন লেখায় সুশ্রী ওই কিশোরীকে নিয়ে এখন পুলিশসহ স্বাস্থ্য বিভাগ বিপাকে পড়েছে।
কলাপাড়া থানার এ.এস.আই বেলাল হোসেন জানান, আমরা প্রিয়ার দেয়া ঠিকানা মতো খোঁজ খবর করার জন্য সংশ্লিষ্ট থানায় তথ্য সরবরাহ করেছি। কিশোরী রক্তস্রাবের অসুস্থ্যতা কাটিয়ে ওঠার পর তার প্রকৃত অভিভাবক না পেলে তাকে আদালতে সোপর্দ করা হবে বলে জানান তিনি।


আগৈলঝাড়ায় স্কুল ছাত্রীর রহস্যজনক মৃত্যু
Posted: 29 May 2011 09:12 AM PDT

আগৈলঝাড়া, ২৯ মে (সাইদুর রহমান স্বপন/আমাদের বরিশাল ডটকম): বরিশালের আগৈলঝাড়ায় এক স্কুল ছাত্রীর গলায় ওড়ানা পেচানো মৃতদেহ উদ্ধার করা হয়েছে। এব্যাপারে থানায় একটি অপমৃত্যু মামলা দায়ের হয়েছে।
থানাসূত্রে জানা গেছে, উপজেলার চেংগুটিয়া গ্রামের দিনমজুর নজরুল সরদারের মেয়ে চেংগুটিয়া প্রাথমিক বিদ্যালয়ের তৃতীয় শ্রেণীর ছাত্রী শিউলী আক্তার (১০) আজ রোববার দুপুরে নিজ ঘরের ভিতরে আড়ার সাথে অজ্ঞাতকারণে গলায় ওড়ানা পেচিয়ে আত্মহত্যা করে। এব্যাপারে থানায় একটি অপমৃত্যু মামলা দায়ের হয়েছে যার নং- ০৯ (২৯/০৫/২০১১)। লাশ ময়না তদন্তের জন্য মর্গে প্রেরণ করা হয়েছে।
-



গৌরনদীতে এক কলেজ ছাত্রী ও গৃহবধূর রহস্যজনক মৃত্যু
Posted: 30 May 2011 06:43 AM PDT

গৌরনদী, ৩০ মে (বিএম রিপন/আমাদের বরিশাল ডটকম): বরিশালের গৌরনদী উপজেলার বাকাই গ্রামে আজ সোমবার এক কলেজ ছাত্রী ও রবিবার রাতে নন্দনপট্টি গ্রামে এক গৃহবধূর রহস্যজনক মৃত্যু হয়েছে। উভয় মৃত্যু নিয়ে এলাকায় নানা গুঞ্জনের সৃষ্টি হয়েছে।
গৌরনদী থানার এস.আই আবুল হোসেন জানান, কালকিনি উপজেলার ডাসার কলেজের একাদশ শ্রেনীর ছাত্রী ও বাকাই গ্রামের বিজয় দাসের কন্যা সাথী দাসের (১৭) রহস্যজনক মৃত্যু হয়েছে। রহস্য উদঘাটনের জন্য এ রির্পোট লেখা পর্যন্ত পুলিশ ঘটনাস্থলে রয়েছে।
নিহত কলেজ ছাত্রীর বাবা বিজয় দাস জানান, সোমবার সকালে হৃদরোগে আক্রান্ত হয়ে সাথী মারা যায়।
নিহত সাথীর কাকা গৌরাঙ্গ দাস জানান, সাথী তাদের বসত ঘরের আড়ার সাথে গলায় ওড়নার ফাঁস লাগিয়ে আত্মহত্যা করেছে।
স্থানীয় সূত্রে জানা গেছে, রবিবার রাতে সাথী ধর্ষণের স্বীকার হয়ে অভিমানে আত্মহত্যা করেছে। ধর্ষকের সাথে বিজয় দাসের সমঝোতা হওয়ায় বিষয়টি অভিভাবকরা ধামাচাপা দেয়ার চেষ্ঠা করছে।
এ ব্যাপারে খাঞ্জাপুর ইউনিয়নের চেয়ারম্যান আকন ছিদ্দিকুর রহমানের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, নিহত কলেজ ছাত্রীর পরিবারের পক্ষ থেকে ভিন্নতর বক্তব্য পাওয়ায় বিষয়টি রহস্যজনক বলে মনে হচ্ছে।
অপরদিকে উপজেলার বার্থী ইউনিয়নের সাবেক ইউপি সদস্য কাজী সলেমান হোসেনের স্ত্রী শিরিন বেগমের (৪০) রবিবার সন্ধ্যায় রহস্যজনক ভাবে মৃত্যু হয়েছে। নিহত শিরিনের ভাই আলকাচ হাওলাদার অভিযোগ করেন, তার বোনকে পরিকল্পিত ভাবে হত্যা করে মুখে বিষ ঢেলে দেয়া হয়েছে।
নিহতের স্বামী কাজী সলেমান জানান, বাত জ্বরের ব্যাথা সহ্য করতে না পেরে তার স্ত্রী শিরিন বিষপান করে আত্মহত্যা করেছে।
এস.আই আসাদুল হক জানান, শিরিনের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য আজ সোমবার বরিশাল মর্গে প্রেরন করা হয়েছে। ময়নাতদন্তের রির্পোট পেলে হত্যার রহস্য উদঘাটন হবে। এ ঘটনায় থানায় একটি ইউডি মামলা হয়েছে।
বিশ্বস্ত সূত্রে জানা গেছে, ইতিপূর্বে কাজী সলেমানের বিরুদ্ধে একই ভাবে গৃহকত্রীকে হত্যা করে মুখে বিষ ঢেলে দেয়ার অভিযোগ রয়েছে। ওই ঘটনায় গ্রাম্য সালিশ বৈঠকে সে (সলেমান) মোটা অংকের টাকা দিয়ে বিষয়টি ধামাচাপা দেয়।

0 comments:

Post a Comment