Pages

hv‡`i Kv‡Q K…ZÁ : Avgv‡`i ewikvj / ˆ`wbK c~e©vPj / Avgv‡`i mgq WUKg /
†iRvë ‡`wL‡Z PvB‡j GLv‡b wK¬K K‡iv

Monday, March 7, 2011

March Date - (21-31)

বরিশালে এসএসসি পরীক্ষার্থী ছুরিকাঘাত, হামলাকারী আটক
Posted: 21 Mar 2011 09:01 AM PDT

বরিশাল, ২১ মার্চ  (আহমেদ জালাল/আমাদের বরিশাল ডটকম): বরিশালের গৌরনদী উপজেলার বার্থী তাঁরা মাধ্যমিক বিদ্যালয় সংলগ্নস্থানে এক এসএসসি পরীক্ষার্থীকে সোমবার হত্যার উদ্দেশ্যে এলোপাথারী ছুরিকাঘাত করা হয়েছে। মুর্মুর্ষ অবস্থায় আহতকে প্রথমে গৌরনদী পরে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। এ ঘটনায় ক্ষিপ্ত জনতা ধাওয়া করে রক্তমাখা ছুরিসহ স্কুল ছাত্রকে আটক করে গণধোলাই দিয়েছে। জনতার গণধোলাইয়ের হাত থেকে আটককৃত স্কুল ছাত্রকে উদ্ধার করতে গিয়ে আহত হয়েছেন আসাদ নামের থানার এক উপ-পরিদর্শক।

জানা গেছে, উপজেলার পশ্চিম বার্থী গ্রামের ফজর আলী মাতুব্বরের পুত্র বার্থী তাঁরা মাধ্যমিক বিদ্যালয়ের সদ্য সমাপ্ত এসএসসি পরীক্ষার্থী নাসির মাতুব্বরের (১৮) সঙ্গে একই বিদ্যালয়ের অষ্টম শ্রেনীতে পড়ুয়া এক ছাত্রীর (১৪) প্রেমের সর্ম্পক চলে আসছিলো। অতিসস্প্রতি তাদের প্রেমের সম্পর্কের বাঁধা হয়ে দাড়ায় সাউদের খালপাড় গ্রামের মকবুল মোল্লার পুত্র একই স্কুলের অষ্টম শ্রেনীর ছাত্র রাসেল মোল্লা (১৫)। রাসেল ওই ছাত্রীর সাথে তার প্রেমের সম্পর্কের দাবি করে নাসিরকে শ্বাসিয়ে দেয়। এনিয়ে রোববার সন্ধ্যায় বার্থী কলেজ মাঠে বসে নাসির ও রাসেলের মধ্যে বাকবিতন্ডা হয়। এ ঘটনার জের ধরে সোমবার বেলা ১১টার দিকে রাসেল ও তার ৭/৮ জন সহযোগীরা পূর্ব পরিকল্পিত ভাবে বার্থী স্কুল সংলগ্নস্থানে বসে নাসিরকে ধারালো চাক্কু দিয়ে উপর্যুপরি কুপিয়ে মারাত্মক জখম করে। এ ঘটনায় এলাকায় থমথমে পরিস্থিতি বিরাজ করছে।
  



al©Y Awf‡hv‡M BmivB‡ji mv‡eK †cÖwm‡W‡›Ui Kviv`Ê
gvP© 22, 2011, g½jevi : ˆPÎ 8, 1417


†eby m~Îai: al©Y gvgjvq BmivB‡ji mv‡eK †cÖwm‡W›U †gv‡k KvUmvf‡K `yB †gqv‡` mvZ eQ‡ii Kviv`Ê †`Iqv n‡q‡Q| ivq †NvlYvi mgq 65 eQi eqmx †cÖwm‡W›U †gv‡k KvUmf wPrKvi K‡i e‡jb, GB iv‡q wg_¨vi Rq n‡q‡Q| wZwb Gi wei“‡× Avwcj Ki‡eb e‡jI Rvbvb| GQvov Av`vjZ Zv‡K 28 nvRvi gvwK©b Wjvi Avw_©K Rwigvbv K‡i‡Qb| Abv`v‡q AviI `yB eQ‡ii Kviv‡fv‡Mi Av‡`k †`qv n‡q‡Q| ivq †NvlYvi ci wZwb Av`vjZ †_‡K †ewi‡q G‡j kZ kZ d‡UvMÖvdvi Ges K¨v‡givg¨vb mv‡eK †cÖwm‡W‡›Ui GKwU Qwe †Zvjvi Rb¨ ûgwo †L‡q c‡o| †gv‡k KvUmf 45 w`‡bi g‡a¨ GB iv‡qi wei“‡× Avwc‡j Ki‡Z cvi‡eb| MZ eQi wW‡m¤^‡i †gv‡k KvUm‡fi wei“‡× al©Y, †hŠb nqivwb, wePviKv‡R evav †`Iqvmn wewfbœ Awf‡hv‡M †`vlx mve¨¯— Kiv nq| GGdwc


বরিশালে বিএম কলেজ ছাত্রীকে ধর্ষন ও গর্ভপাতের অভিযোগে মামলা
Posted: 24 Mar 2011 08:17 AM PDT

বরিশাল, ২৪ মার্চ (ফিরোজ মোস্তফা/আমাদের বরিশাল ডটকম): বিয়ের প্রলোভন ধর্ষন ও গর্ভপাত ঘটানোর অভিযোগে বরিশালের নারী ও শিশু নির্যাতন দমন আদালতে মামলা করেছে বিএম বিশ্ববিদ্যালয় কলেজের রাষ্ট্র বিজ্ঞান দ্বিতীয় বর্ষের এক ছাত্রী। তার নাম লাভলী আক্তার লিজা (২১)। বৃহস্পতিবার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুানালে মামলাটি দায়ের করা হয়। দায়ের হওয়া মামলার পরিপ্রেক্ষিতে ধর্ষিতার ডাক্তারী পরীক্ষা সম্পন্ন এবং ঘটনার তদন্ত করে রিপোর্ট দাখিলের জন্য কোতয়ালী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে নির্দেশ দিয়েছেন বিচারক কাজী গোলাম সারোয়ার।
জানা গেছে, পটুয়াখালীর কলাপাড়া উপজেলার বাসিন্দা লিজা বরিশাল নগরীর সাগরদী এ ওয়াহেদ সড়কের একটি বাসায় থেকে বিএম কলেজে পড়াশুনা করে। পড়াশুনার পাশাপাশি মার্কেট প্রোমোটার হিসাবে চাকুরীর সুবাদে তার পরিচয় হয় সাগরদী এলাকার স্টেশনারী দোকান হানিফ স্টোর্সের মালিক মোঃ হানিফ (৩২)’র সঙ্গে। এক পর্যায়ে তাদের মধ্যে গড়ে ওঠে প্রেমের সম্পর্ক।
আদালতে দেয়া অভিযোগে লিজা বলছে, ‘সম্পর্কের সুবাদে ২০০৯ সালের ১৬ অক্টোবর রাতে লিজার বাসায় গিয়ে তাকে ধর্ষন করে হানিফ। এতে গর্ভবতি হয়ে পড়লে ২০১০ সালের ৩জানুয়ারী তার গর্ভপাত ঘটায় হানিফ। এক্ষেত্রে সহায়তা করে হানিফের বন্ধু সাগরদী এলাকার বাসিন্দা সেলিম। পরবর্তীতে আরো বেশ কয়েকবার তাকে ধর্ষন করে হানিফ। এসময় বিয়ের জন্য চাপ দিলে কাবিন করানোর কথা বলে একটি সাদা কাগজে তার স্বাক্ষর নেয় সে। এরপর সম্পর্ক অব্যাহত থাকলেও তাকে কোন কাবিন দেয়নি হানিফ।
সর্বশেষ গত ১৮মার্চ তার দোকানে গিয়ে কাবিন চাইলে তাকে বিয়ে করবে না বলে জানিয়ে দেয় সে। পরবর্তীতে বহু অনুরোধেও বিয়ে করতে রাজি না হওয়ায় আদালতে মামলা করে লিজা। মামলায় হানিফ এবং সেলিমকে আসামী করা হয়েছে।





AvïM‡Ä M„neay Lyb : ¯^vgx I k¦ïi †MÖßvi
gvP© 25, 2011, ïµevi : ˆPÎ 11, 1417


Avey †nbv Zvm‡gix : Dc‡Rjvi ˆgkvBi MÖv‡g M„neay nbydv †eMg (35) Lyb n‡q‡Qb| cywjk GB NUbvi m‡½ RwoZ m‡›`‡n Zvi ¯^vgx nvmvb wgqv I k¦ïi gwdj wgqv‡K †MÖßvi K‡i‡Q| cywjk I GjvKvevmx m~‡Î Rvbv hvq, nbydv †eMg‡K nZ¨vi ci jvk evwo †_‡K cÖvq 3kÕ dzU cwð‡g avb †¶‡Z †d‡j †`q| nbydv 4 mš—v‡bi Rbbx|  AvR †ejv 11Uvi w`‡K AvïMÄ _vbv cywjk jvk D×vi K‡i gqbv Z`‡š—i Rb¨ †Rjv m`i nvmcvZv‡j cvwV‡q‡Q| evsjvwbDR


বখাটেপনায় এবার প্রাণ দিলো বরিশালের সোনিয়া
Posted: 25 Mar 2011 05:35 AM PDT

বরিশাল, ২৫ মার্চ  (আহমেদ জালাল/আমাদের বরিশাল ডটকম): বরিশালের আগৈলঝাড়া উপজেলার পশ্চিম সুজনকাঠী গ্রামে বখাটেপনায় এবার প্রান দিল সমাপ্ত এসএসসি পরীক্ষার্থী সোনিয়া আক্তার (১৭)। “আমার মৃত্যুর জন্য লিটন দায়ি” এই চিরকুটটি লিখে লোকলজ্জায় বিষপান করে আড়াই ঘন্টা মৃত্যুর সাথে পাঞ্জা লড়ে অবশেষে মৃত্যুর কোলে ঢলে পড়ে। হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় বৃহস্পতিবার রাতে সে মারা যায়। আজ শুক্রবার ভোরে লাশের ময়নাতদন্তের জন্য বরিশাল মর্গে প্রেরন করা হয়। বিষয়টি ধামাচাপা দেয়ার জন্য সরকার দলীয় প্রভাবশালী একটি মহল তৎপর হয়ে উঠেছে বলে অভিযোগ পাওয়া গেছে।
আগৈলঝাড়া উপজেলার পশ্চিম সুজনকাঠী গ্রামের দিনমজুর শাহ আলম হাওলাদারের কন্যা সোনিয়া আক্তার। শ্রীমতি মাতৃমঙ্গল বালিকা মাধ্যমিক বিদ্যালয় থেকে সোনিয়া এবারের এসএসসি পরীক্ষায় অংশগ্রহন করে। প্রতিবেশী প্রভাবশালী মোফাজ্জেল হাওলাদারের পুত্র লিটন হাওলাদার দীর্ঘদিন থেকে সোনিয়াকে বিয়ের প্রলোভনে কু-প্রস্তাব দিয়ে আসছিলো। লিটনের প্রস্তাবে রাজি না হওয়ায় সে বিভিন্ন সময় সোনিয়াকে বিভিন্ন ধরনের উত্যক্ত করে আসছিলো। গত বুধবার (২৩ মার্চ) বিষয়টি সোনিয়া পরিবারকে জানায়। ওই দিন দুপুরে সোনিয়ার বোন তানিয়া উত্যক্তর ঘটনায় লিটনকে শ্বাসিয়ে দেয়। এসময় তানিয়ার সাথে লিটনের বাকবিতন্ডা ঘটে। একপর্যায়ে লিটন দেশীয় ধারালো অস্ত্র দিয়ে তানিয়াকে কুপিয়ে জখম ও সোনিয়াকে শারিরীক নির্যাতন করে। বিষয়টি আগৈলঝাড়া উপজেলা পরিষদের চেয়ারম্যান গোলাম মোর্তুজা খানকে অবহিত করা হয়। উপজেলা চেয়ারম্যানের কাছে বিচার দেয়ার অপরাধে বখাটে লিটন ক্ষিপ্ত হয়ে বৃহস্পতিবার সকালে ঘরের সম্মুখে এসে সোনিয়াসহ পরিবারের অন্যান্যদের অকথ্য ভাষায় গালিগালাজ করে। এ ঘটনায় লোকলজ্জায় সোনিয়া (বৃহস্পতিবার) সন্ধ্যা সাড়ে ছয়টার দিকে পরিবারের সবার অজান্তে বাড়ির পাশ্ববর্তী পুকুর পাড়ে গিয়ে বিষপান করে। বাড়ির লোকজনে মুর্মুর্ষ অবস্থায় সোনিয়াকে উদ্ধার করে আগৈলঝাড়া উপজেলা হাসপাতালে ভর্তি করেন। সেখানে চিকিৎসাধীন অবস্থায় রাত সাড়ে আটটার দিকে সোনিয়া মারা যায়। খবর পেয়ে রাত দশটার দিকে আগৈলঝাড়া থানা পুলিশ সোনিয়ার লাশ উদ্ধার করে থানায় নিয়ে যায়।
তানিয়া জানায়, বিষপানের পূর্বে সোনিয়া তার পড়ার টেবিলে একটি চিরকুট লিখে রেখে গেছে। চিরকুটে লেখা রয়েছে “আমার মৃত্যুর জন্য লিটন দায়ি”।
এ ব্যাপারে আগৈলঝাড়া থানার অফিসার ইনচার্জ ওসি (অতিরিক্ত দায়িত্ব) এস.আই জসিম উদ্দিন আমাদের বরিশাল ডটকমকে জানান, বিষপানে নিহতের ঘটনায় থানায় একটি ইউডি মামলা দায়ের করা হয়েছে। লাশের ময়নাতদন্ত শেষে শুক্রবার বিকেল সাড়ে তিনটার দিকে নিহতের দাদা ধলু হাওলাদারের কাছে লাশ হস্তান্তর করা হয়।



‡evinvbDwÏb †Pqvig¨vb cÖv_x©i cÖPvibv Kv‡j cÖwZc¶ K¨vWvi evwnbxi nvgjv wkKvi  gwbi“¾vgvb ,†fvjv cÖwZwbwat
‡fvjvi †evinvbDwÏb Dc‡Rjvi cw¶qv BDwbq‡bi AvÕjxM  mgw_©Z †Pqvig¨vb cÖv_x© bvMi nvIjv`viÕi wbe©vPbx cÖPvi †k‡l Zvi Kgx©i Dci nvgjv Pvwj‡q‡Q GKB `‡ji cÖv_x© AvjvDwÏb m`v©iÕi K¨vWvi evwnbx | Zv‡`i nvgjvq byi †gvnv¤§` bvgK GK Kgx© gvivZœK AvnZ n‡q‡Q |G e¨vcv‡i bvMi nvIjv`vi cÖwZc¶ cÖv_x©i mš¿vmx Kg©Kv‡Ûi cÖwZKvi †P‡q wiUv©wbs Awdmvi Gi wbKU Awf‡hvM `v‡qi K‡ib |
Awf‡hvM m~Î I AvnZ byi †gvnv¤§` Rvbvq,ïµevi Mfxi iv‡Z Mi“i Mvoxi cÖwZ‡Ki cÖv_x© bvMi nvIjv`vi Zvi wbe©vPbx KvR †kl K‡i Kgx©‡`i we`vq †`b | G mgq Zvi Kgx©iv ¯^ ¯^ evox hvIqvi c‡_ Aci cÖv_x©  AvjvDw&Ïb mÏ©v‡ii wb‡Ï‡k© Zvi ewnivMZ K¨vWvi evwnbx  Zv‡`i Dci nvgjv Pvjvq | K‡qKRb Kgx© †`Š‡o cvjv‡j I byi †gvnv¤§` K¨vWvi evwnbxi nvZ †_‡K i¶v cvqwb | Zvi AvZœwPrKv‡i ‡jvKRb G‡m DØvi K‡i |c‡i Zv‡K ¯’vbxq nvmcvZv‡j G‡b wPwKrmv †`qv nq |byi †gvn¤§` Awf‡hvM K‡i e‡jb `xN© w`b hveZ AvjvDw&Ïb mÏ©vi Zv‡K bvMi nvIjv`v‡ii wbe©vPb bv Kivi Rb¨ ûgwK cÖ`vb K‡ib | myô wbe©vP‡bi ¯^v‡_© bvMi nvIjv`vi fvovwUqv K¨vWvi evwnbxi wei“‡Ø AvBbMZ e¨e¯’v MÖn‡bi Rb¨ cÖavb wbe©vPb Kwgkbmn Da©Zb KZ„c‡¶i wbKU Av‡e`b Rvbvb |
নিহত কিশোরীর লেখা চিরকুট জব্দ করেছে পুলিশঃ দু’দিনেও বখাটে লিটন গ্রেফতার হয়নি
Posted: 26 Mar 2011 08:57 AM PDT

সোনিয়া আক্তার

সোনিয়া আক্তার - ফাইল ফটো
বরিশাল, ২৬ মার্চ  (নিজস্ব প্রতিবেদক/আমাদের বরিশাল ডটকম): বরিশালের আগৈলঝাড়া উপজেলার পশ্চিম সুজনকাঠী গ্রামে বখাটের অব্যাহত উত্যক্তের ঘটনায় বিষপানে আত্মহত্যার আগে কিশোরী সোনিয়ার লিখে যাওয়া চিরকুট গতকাল শনিবার সকালে জব্দ করেছে থানা পুলিশ। অপরদিকে শুক্রবার রাতে নিহত কিশোরী সোনিয়া আক্তারের দাফন সম্পন্ন করা হয়েছে। এদিকে ঘটনার দু’দিন অতিবাহিত হওয়ার পরেও এখনো বখাটে লিটন হাওলাদার প্রভাবশালী হওয়ায় পুলিশ তাকে গ্রেফতার না করায় এলাকায় চাপা ক্ষোভ বিরাজ করছে। অনতিবিলম্বে বখাটে লিটনকে গ্রেফতারপূর্বক দৃষ্টান্ত মূলক শাস্তির দাবি করেছেন ব্র্যাকের মানবাধিকার সংগঠনসহ সুশীল সমাজের নেতৃবৃন্দরা।
আগৈলঝাড়া থানার অফিসার ইনচার্জ ওসি (অতিরিক্ত দায়িত্বে) এস.আই জসিম উদ্দিন বলেন, আমি শনিবার সকালে চিরকুট সম্পর্কে অবগত হয়েছি। তাৎক্ষনিক থানার এস.আই আবুল খায়েরকে দিয়ে চিরকুটটি জব্দ করিয়েছি। তবে নিহতের গৃহে শোকের মাতম চলায় এখনো কেউ যৌণ হয়রানীর কারনে কিশোরী সোনিয়ার আত্মহত্যার বিষয়ে থানায় লিখিত অভিযোগ দায়ের করেননি। অভিযোগ পেলেই আইনগত ব্যবস্থা নেয়া হবে।
আগৈলঝাড়া উপজেলার পশ্চিম সুজনকাঠী গ্রামের দিনমজুর শাহ আলম হাওলাদার জানান, তার কন্যা সোনিয়া আক্তারকে (১৭) আগৈলঝাড়া শ্রীমতি মাতৃমঙ্গল বালিকা মাধ্যমিক বিদ্যালয় থেকে সদ্য সমাপ্ত এসএসসি পরীক্ষার্থী অংশ নিয়েছিলো। দীর্ঘদিন থেকে সোনিয়াকে পাশ্ববর্তী বাড়ির প্রভাবশালী মোফাজ্জেল হাওলাদারের পুত্র লিটন হাওলাদার বিয়ের প্রলোভনে কু-প্রস্তাব দিয়ে আসছিলো। বখাটে লিটনের প্রস্তাবে রাজি না হওয়ায় সে সোনিয়াকে বিভিন্ন ধরনের উত্যক্ত করে আসছিলো। এ ঘটনার তার বড় মেয়ে তানিয়া বেগম গত ২৩ মার্চ দুপুরে প্রতিবাদ করায় লিটন দেশীয় ধারালো অস্ত্র দিয়ে তানিয়াকে কুপিয়ে জখম ও সোনিয়াকে মারধর করে আহত করে। এঘটনায় উপজেলা পরিষদের চেয়ারম্যান গোলাম মোর্তুজা খানের কাছে বিচার দেয়ার অপরাধে বখাটে লিটন ক্ষিপ্ত হয়ে ২৪ মার্চ সকালে সোনিয়াদের গৃহে গিয়ে পরিবারের সবাইকে অকথ্য ভাষায় গালিগালাজ করে। এ ঘটনায় লোকলজ্জার ভয়ে অভিমানী সোনিয়া ওইদিন (২৪ মার্চ) সন্ধ্যায় বিষপান করে। পরবর্তীতে আগৈলঝাড়া উপজেলা হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় রাত সাড়ে আটটার দিকে সোনিয়া মারা যায়। আত্মহত্যার পূর্বে সোনিয়া তার পড়ার টেবিলে একটি চিরকুট লিখে রেখে গেছে। ওইচিরকুটে লেখা রয়েছে “আমার মৃত্যুর জন্য লিটনই দায়ি”।

  


eªvþYevoxqvq M„nea~‡K cywo‡q nZ¨v,  kvïwomn †MÖßvi 2
gvP© 28, 2011, †mvgevi : ˆPÎ 18, 1417


Avey †nbv Zvm‡gix: eªvþvYevoxqv m`‡i cwiKwíZfv‡e dwi`v Av³vi bv‡g GK M„nea~‡K cywo‡q nZ¨v Kiv n‡q‡Q| MZKvj ivZ AvbygvwbK 3Uvq eªvþYevwoqv kn‡ii ga¨cvovq G NUbv N‡U‡Q| G e¨vcv‡i cywjk dwi`v Av³v‡ii kvïwomn 2 Rb‡K AvUK K‡i‡Q| cywjk Rvbvq, cvwievwiK Kn‡ji †Ri a‡i dwi`v Av³vi‡K nZ¨v Kiv nq| nZ¨vi ci Zv‡K ev_i“‡g wb‡q Av¸b jvwM‡q †`qv nq| G‡Z Zvi kix‡ii wewfbœ Ask cy‡o hvq| Zvi ¯^vgx cvebvq GKwU †emiKvwi ms¯’vq KvR K‡i| G mgq wZwb evwo‡Z Dcw¯’Z wQ‡jb bv| cywjk G e¨vcv‡i dwi`v Av³v‡ii kvïwo †Rnvi †eMg I Kv‡Ri †g‡q gvnQy`v‡K AvU‡Ki ci eªvþYevoxqv m`i _vbvq gvgjv n‡q‡Q| kxl© wbDR



কলেজ ছাত্রীদের উত্ত্যক্ত করায় কালীগঞ্জে যুবকের কারাদন্ড


।। নিজস্ব সংবাদদাতা।।

কালীগঞ্জ(ঝিনাইদহ): ঝিনাইদহের কালীগঞ্জে কলেজ ছাত্রীদের উত্ত্যক্ত করার অপরাধে মোহাম্মদ আলী (৩৫) নামের এক যুবক কে মাসের কারাদন্ড, ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো মাসের কারাদন্ড প্রদান করা হয়েছে। গতকাল বুধবার সকালে কালীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রথম শ্রেণীর ম্যাজিস্ট্রেট আনজুমান আরা ভ্রাম্যমাণ আদালতে কারাদন্ড প্রদান করেন।
 
কালীগঞ্জ
থানা অফিসার ইনচার্জ একেএম ফারম্নক হোসেন জানান, মোহাম্মদ আলী প্রায়ই কালীগঞজের আমজাদ আলী ফাইজুর রহমান মহিলা কলেজের গেটের সামনে যেয়ে ছাত্রীদের উত্ত্যক্ত করতো। ছাত্রী অভিভাবকদের অভিযোগের প্রেক্ষিতে তাকে আটক করা হয়। পরে ভ্রাম্যমাণ আদালতে মোহাম্মদ আলী মাসের জেল, ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে মাসের কারাদন্ড প্রদান করেন



দুই স্কুল ছাত্রকে দিয়ে ছাত্রীর পা ধরানোর জের


গোপালগঞ্জ প্রতিনিধি


গোপালগঞ্জ স্বর্ণকলি স্কুলের প্রধান শিক্ষকের পদত্যাগ দাবিতে গতকাল রোববার সকালে ছাত্ররা শহরে বিক্ষোভ মিছিল সড়ক অবরোধ করে।
গত মঙ্গলবার স্কুলের অষ্টম শ্রেণীর এক ছাত্রীকে দশম শ্রেণীর দুছাত্র শো-পিচ উপহার দেয়ায় প্রধান শিক্ষক উক্ত ছাত্রদেরকে স্কুল চত্বরে ঘন্টা ছাত্রীর পা ধরিয়ে রেখে শাসিত্ম প্রদানের ঘটনায় রোববার সকালে ছাত্ররা ক্লাশ থেকে বের হয়ে এসে স্কুলের গেট ভাঙচুরসহ শহরে বিক্ষোভ মিছিল শেষে সড়ক অবরোধ করে রাখে। 

ছাত্র-ছাত্রীরা জানায়, দশম শ্রেণীর দুছাত্র সজল হেদায়েত গত মঙ্গলবার ৮ম শ্রেণীর এক ছাত্রীকে একটি ো-পিচ উপহার দেয়। প্রধান শিক্ষক সুকানিত্ম মন্ডল জানান, ওই ছাত্রী ব্যাপারে তার কাছে অভিযোগ করে। 

তিনি ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, আমি স্কুল ব্যবসাপনা কমিটির সিদ্ধানত্ম বাসত্মবায়ন করেছি মাত্র। স্কুলের কোন ছাত্র কোন ছাত্রীকে উত্ত্যক্ত করলে তার জন্য কঠোর শাসিত্মর বিধান রেখে ব্যবসাপনা কমিটির সভায় সিদ্ধানত্ম নেয়া হয়েছে।

অতিরিক্ত জেলা প্রশাসক শিক্ষা উন্নয়ন মোঃ মতিউর রহমান বলেন, ঘটনা শুনে স্কুলে গিয়ে তদনেত্মর আশ্বাস দিয়ে শিক্ষার্থীদের শ্রেণী কক্ষে ফিরিয়ে দেয়া হয়েছে 





MvRxcy‡i †hŠbnqivwbi Awf‡hv‡M hye‡Ki Kviv`Ê
gvP© 30, 2011, eyaevi : ˆPÎ 16, 1417


Avey †nbv Zvm‡gix: MvRxcy‡i K‡jR QvÎx‡K DZ¨³ Kivi Awf‡hv‡M MZiv‡Z cjvk (20) bv‡g GK hyeK‡K 1 eQ‡ii webvkÖg Kviv`Ê I 5kÕ UvKv Rwigvbv Abv`v‡q Av‡iv 7 w`‡bi webvkÖg Kviv`Û w`‡q‡Qb åvg¨gvY Av`vjZ| mvRvcÖvß cjvk MvRxcyi †Rjvi DËi Qvqvwe_x GjvKvi g„Z AvgRv` †nv‡m‡bi †Q‡j| åvg¨gvY Av`vj‡Zi wePviK I MvRxcyi wbe©vnx g¨vwR‡÷«U Avmgv-Aviv-†eMg, ïbvwb †k‡l `Êwewai 509 avivq †`vlx mve¨¯— K‡i cjvk‡K `Êv‡`k w`‡q KvivMv‡i cvVv‡bvi wb‡`©k †`b| Rq‡`ecyi _vbvi fvicÖvß Kg©KZ©v (Iwm) GmGg Kvgi“¾vgvb Rvbvb, MZKvj mKvj 10Uvi w`‡K K‡j‡R Avmvi c‡_ kn‡ii KvRx AvwRg DwÏb K‡j‡Ri mvg‡b MvRxcyi miKvwi gwnjv K‡j‡Ri GKv`k  †kÖYxi GK QvÎx‡K cjvk DZ¨³ K‡i| c‡i welqwU †m K‡j‡Ri Aa¨¶‡K Rvbv‡j, K‡jR KZ©…c¶ NUbvwU †Rjv cÖkvmb I cywjk‡K Rvbvq| Rq‡`ecyi _vbvi Dc-cwi`k©K (GmAvB) BKevj †nv‡mb, cjvk‡K AvUK Kivi ci †Rjv cÖkvm‡bi wb‡`©‡k åvg¨gvb Av`vj‡Zi Aax‡b Zvi wePvi Kiv nq| evsjvwbDR

---

0 comments:

Post a Comment